logo
Blog single photo

লক্ষ্মীপুর-২ আসন ও ৬ ইউপি নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে

পাপুল কাণ্ডে শূন্য হওয়া লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন ও রামগতি-কমলনগরে ৬টি ইউনিয়নের ইউপি নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।

আজ সোমবার (২১জুন) ইভিএম পদ্ধতিতে সকাল ৮ টা থেকে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪ টা পর্যন্ত। ভোট কেন্দ্র গুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি রয়েছে। 

শাকচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম টুমচর সরকারি প্রাথমিক বিদ্যালয় টুমচর আসাদ একাডেমী কেন্দ্রসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে অনেকটা উৎসবের আমেজ নিয়ে লাইনে দাঁড়িয়ে ভোটাররা তাদের ভোটাধিকার প্রযোগ করছেন। কেন্দ্রে পুরুষ ভোটারের চাইতে নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এখনো পর্যন্ত কোথাও কোন ধরণের অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি।

কয়েকটি কেন্দ্র পরিদর্শন শেষে নৌকার প্রার্থীর অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ভোটের পরিবেশ নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের কথা তুলে ধরে কেন্দ্রে ভোটারদের উপস্থিতিতেই সুষ্ঠ ভোট হচ্ছে প্রমাণিত হচ্ছে।

প্রতিদ্বন্দ্বিতা প্রার্থীর সঙ্গে ভ্রাতৃ প্রতীম আচরণের মধ্য দিয়ে ভোট চলছে। শেখ হাসিনার সরকারের উন্নয়নে ও নিজেকে তৃনমূলের একজন কর্মী হিসেবে বিপুল ভোটে নৌকার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যাক্ত করেন তিনি।  

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর-২ আসনে ইভিএম পদ্ধতিতে আর রামগতি ও কমলনগরের ৬ ইউপিতে ব্যালটে অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন।
সংসদীয় আসনে এমপি পদে নৌকা প্রতীক নিয়ে  জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য শেখ ফায়েজ উল্লাহ শিপন লড়ছেন।

এ আসনে ১৩৬টি ভোট কেন্দ্রে ৪ লাক ২ হাজার ৯৬৩ ভোটার রয়েছে। ৯৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ধরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ৪০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, ১৭ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে নির্বাচনী এলাকায়।

অপরদিকে রামগতি ও কমলনগরের ৬টি ইউপিতে চেয়ারম্যান পদে ৪০ জন প্রার্থী, নারী সদস্য পদে ৮৩ জন ও সদস্য পদে ২৫১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব ইউনিয়নে মোট ১ লাখ ২৩ হাজার ২শ’৩১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছে।
Top