logo
Blog single photo

বিএনপি পদ্মা সেতু নিয়ে কীভাবে অভিযোগ তোলে : প্রশ্ন প্রধানমন্ত্রীর

বিএনপির সময়ে প্রতিটি প্রকল্পে দুর্নীতি হয়েছে এবং তারা আপাদমস্তক দুর্নীতিতে ভরা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমরা পদ্মা সেতু করেছি। এটা নিয়ে বিএনপি প্রশ্ন তুলেছে। দুর্নীতিবাজরা প্রশ্ন তোলে কী করে!

বৃহস্পতিবার (২৩ জুন) আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অনুষ্ঠিত এই আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বিএনপি মিথ্যা কথা বলা ও বানানোর কারখানা। তারা যখন ক্ষমতায় ছিল, তখন নানা প্রকল্পে দুর্নীতি করেছে। জনগণের জন্য কিছুই করেনি।

দেশের সার্বিক বন্যা পরিস্থিতির বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, বন্যায় বিএনপি নেতারা কাউকে সহায়তা দিয়েছে? দেয়নি। ঢাকায় বসে বসে কথা বলছে। আওয়ামী লীগ নেতাকর্মীরা দুর্গম এলাকায় গিয়ে খাদ্য বিতরণ করছে। এটা নিয়েও তারা সমালোচনা করছে। এটাই তাদের চরিত্র।

শেখ হাসিনা বলেন, অনেকে বলছেন নির্বাচন অংশগ্রহণমূলক হতে হবে। নির্বাচন অংশগ্রহণমূলক হবে কীভাবে? যাদের নেতারা পলাতক, সাজাপ্রাপ্ত আসামি, তাদের নিয়ে নির্বাচন করতে হবে?

তিনি আরও বলেন, খালেদা জিয়ার ছেলে তারেক জিয়া স্লোগান দেয়, পঁচাত্তরের পরাজিত শক্তি। তারা তো দেবেই, তারা তো পাকিস্তানের পদলেহনকারী। বেয়াদব।

আওয়ামী লীগ কখনো কোনো নির্বাচন থেকে সরে দাঁড়ায়নি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আজ বিএনপির নেতৃত্বে ২০ দলীয় জোট হয়েছে। ’৭০ সালেও আওয়ামী লীগের বিরুদ্ধে পাকিস্তানিরা ২০ দলীয় জোট গঠন করেই নির্বাচন করেছিল। ওই নির্বাচনেও বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ জনগণের ম্যান্ডেট পেয়েছিল।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই মানুষের পাশে থেকেছে আওয়ামী লীগ। আর এটা করতে গিয়ে দলের নেতাকর্মীদের বারবার জেল-জুলুম সহ্য করতে হয়েছে। পরিবারের সদস্যরাও অসম্ভব কষ্ট করেছেন।
Top