logo
Blog single photo

চট্টগ্রামে কনটেইনার ডিপোতে আগুনের ভয়াবহতা বাড়ছে

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুনের ভয়াবহতা বাড়ছে। এ ঘটনায় অর্ধ শতাধিক দগ্ধ হয়েছেন। ইতোমধ্যে গুরুতর অবস্থায় উদ্ধার করা হয়েছে বেশ কয়েকজনকে। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপালের পাশাপাশি বেসরকারি ক্লিনিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ইতোমধ্যে চট্টগ্রামেরে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে চিকিৎসকদের বার্তা পাঠানো হয়েছে, ডিউটির বাইরে থাকা চিকিৎসকদেরও কাজে ফিরতে। এছাড়া রক্ত দিতে এগিয়ে আসছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনগুলো।

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে এ কনটেইনার ডিপোতে আগুনের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট ঘটনাস্থলে গেছে। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। ইতোমধ্যে কাজ করতে গিয়ে ফায়ার সার্ভিসের ৯জন কর্মী আহত হয়েছেন।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে যমুনা টেলিভিশনকে জানানো হয়, পানির উৎসের অভাবে তারা কাজ করতে পারছেন না। ঘটনাস্থলে সহযোগিতা করার জন্য আশপাশের কুমিল্লা, নোয়াখালী, লক্ষীপুর ও চাঁদপুরের ফায়ার সার্ভিসের বিভিন্ন স্টেশনের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে।

বিএম কনটেইনার ডিপোতে আমদানি ও রফতানির বিভিন্ন মালামালবাহী কনটেইনার আছে বলে জানা গেছে। তাতে রাসায়নিক দ্রব্য রয়েছে। কিছুক্ষণ পরপর বিস্ফোরণে ঘটনা ঘটছে।
Top